আমাদের সম্পর্কে

beautiful-Bangladesh-23স্বাধীনতা যুদ্ধের পর বাংলাদেশ কে বেকার মুক্ত ও অভাব মুক্ত করার লক্ষ্যে যে যুদ্ধ আমরা করতে যাচ্ছি আই.টি ফাউন্ডেশন তারই একটি রুপ রেখা।

আই.টি. ফাউন্ডেশন একটি সম্পুর্ণ সামাজিক সেবামূলক প্রতিষ্ঠান। বর্তমানে আমাদের দেশে শিক্ষিত বেকার সংখ্যা বেড়েই চলছে। এই তরুন যুবসমাজকে কাজে লাগানো ও বাংলাদেশকে বেকার মুক্ত দেশ হিসাবে গড়ে তোলায় আমাদের লক্ষ্য। আমাদের এই সোনালী রুপরেখা বাস্তবায়নের ঊদ্দ্যেশে আই.টি.ফাউন্ডেশনের সকল সদস্য কাজ করে আসছে।

বর্তমানে আই. টি .ফাউন্ডেশন ওয়েব সাইট ,ফেসবুক গ্রুপ ও ট্রেনিং সেন্টারের মাধ্যমে সম্পূর্ণ বিনামূল্যে প্রত্যক্ষভাবে ওয়েব ডিজাইন,গ্রাফিক্স ডিজাইন ,নেটওয়াকিং এবং কম্পিউটার হার্ডওয়ার এর উপর ট্রেনিং দিচ্ছে।আমরা বিশ্বাস করি এই সকল ট্রেনিং এর মাধ্যমে বেকার যুব সমাজ স্বাবলম্বী হয়ে উঠবে।

আই.টি.ফাউন্ডেশন কিছু লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছে তা হলো

১। বাংলাদেশের সকল আই .টি কোম্পানিকে দেশের স্বার্থে একত্রিত করা।

২। বেকার যুবকদের আউটসোর্সিং ট্রেনিং এর মাধ্যমে কর্মসংস্থানের ব্যবস্থা করা।

৩।মেধাবী দরিদ্র ছেলে-মেয়েদের ও বিভিন্ন মাদ্রাসায় তথ্য-প্রযুক্তি সম্পর্কে শিক্ষা প্রদান করা।

এই সকল কার্যক্রম পরিচালনার  জন্য আমাদের অনেক ফান্ড দরকার,বর্তমানে  আমরা নিজের আয় থেকেই শুরু করেছি। আপনাদের সবার সাহায্য ও সহযোগিতা কামনা করছি ,সবার সহায়তাই আমরা আমাদের লক্ষে পৌছাতে পারব আশা করছি।

মুক্তি যুদ্ধের মাধ্যমে আমরা পরাধীনাতার হাত থেকে রক্ষা পেয়েছি আসুন এবার আমরা সবাই মিলে আমাদের দেশকে বেকারত্ব ও অভাবের হাত থেকে মুক্ত করি।

আই.টি.ফাউন্ডেশন শুধু দেশ ও দেশের মানুষের জন্য কাজ করছে,নতুন প্রজন্মকে একটি সুন্দর দেশ ও জাতি উপহার দেওয়া আমাদের অঙ্গীকার

আহমেদ মুজতবা সোহাগ
আই. টি .ফাউন্ডেশন